ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে চলছে হর্টি ফুড ফেস্টিভাল

রবিবার ১৮ই ফেব্রুয়ারী আমিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং বেঙ্গল চেম্বার্স অফ কমার্সের পরিচালনায়, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে চলছে হর্টি ফুট ফেস্টিভাল ২০২৪, এই প্রদর্শনী শুরু হয় ১৭ই ফেব্রুয়ারী চলবে ১৭ই ফেব্রুয়ারী থেকে ১৯ শে ফেব্রুয়ারী পর্যন্ত , প্রতিদিন দুপুর বারোটা থেকে রাত্রি আটটা, থাকছে প্রদর্শনী ও কালচারাল প্রোগ্রাম।


কলকাতা সহ বিভিন্ন ডিস্টিকের হটিকালচার নার্সারী , গর্ভমেন্টের সহ উপস্থিত হয়েছেন এবং তাদের হাতের তৈরি, বিভিন্ন ধরনের সবজি ফলমূল ও আচার সহ প্রদর্শনীতে তুলে ধরেছেন। এগুলি কিভাবে তারা তৈরি করেছেন ও চাষ করেছেন তার বর্ণনা দর্শকদের দিচ্ছেন।, প্রদর্শনী থেকে সাধারণ মানুষ পছন্দের জিনিষ কিনছেন , এবং প্রদর্শনীতে আগত বিক্রেতারা সেগুলি বিক্রি করছেন, দেখা গেল প্রত্যেকটি স্টলে, যে সকল ফুড প্রোডাক্ট রয়েছে ,তারা দর্শকদের খাইয়ে টেস্ট করাচ্ছেন।


একটি বিশেষ জিনিস চোখে পড়ল, প্রর্দশনীতে আগত পানের তল থেকে প্রত্যেক দর্শনকে বিনা পয়সায় একটি সুন্দর পান খাইয়ে তৃপ্তি দিচ্ছেন,তাহারা এই পান খাচ্ছেন, তাহারা জানান সত্যিই একটা ভালো জিনিস খেলাম, পয়সা দিয়ে সব পাওয়া যায় না।


প্রর্দশনীতে প্রায় ৪০ থেকে ৫০ টি স্টল রয়েছে, এবং পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, বর্ধমান ,বীরভূম ,উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, উত্তর দিনাজপুর জলপাইগুড়ি ,আলিপুরদুয়ার, সহ ওয়েস্ট বেঙ্গল গভর্নমেন্টের বেশ কিছু হটিকালচার ডিপার্টমেন্ট এই প্রদর্শনীতে ঠাঁই পেয়েছে।


সুন্দর একটি পরিবেশ তৈরি হয়েছে নেতাজী ইনডোর স্টেডিয়ামের এই প্রদর্শনীতে, একদিকে সবুজ উৎসব, অন্যদিকে সাংস্কৃতিক অনুষ্ঠান , ২ মিলে জমে উঠেছে নেতাজী ইন্ডোর। তাই একে একে সংগীত পরিবেশন করছেন এবং তাহাদেরকে সম্মানিত করা হচ্ছে ব্যাচ ও উত্তরীয় পরিয়ে।

 

ads

Our Facebook Page